1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আমরা আরেকটি ভয়াবহ মহামারির দিকে এগিয়ে যাচ্ছি : বিল গেটস

  • আপডেট টাইম : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৫২৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের ভয়াবহতা নিয়ে সবাইকে সতর্ক করে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বলেন, আমরা সম্ভবত আরেকটি ভয়াবহ মহামারির দিকে এগিয়ে যাচ্ছি। ওমিক্রন ভ্যারিয়েন্ট হতে পারে সেই ভয়াবহ মহামারি সৃষ্টির কারণ। বিশেষত এর পুনসংক্রমণের হার হতে পারে বেশি, মানুষের এই ধরণ সম্পর্কে এখনই সতর্ক হওয়া উচিত। ইতিহাসের অন্য যেকোনো ভ্যারিয়েন্টের চেয়ে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে ওমিক্রন। অতি শিগগিরই তা ছড়িয়ে যাবে বিশ্বের দেশগুলোতে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) কয়েকটি টুইট বার্তায় তিনি এ কথা বলেন।

বিল গেটস বলেন, সবচেয়ে অজানা বিষয় হচ্ছে, ওমিক্রন কতটা অসুস্থ করবে তা কেউ জানে না। যদি করোনার এই ভ্যারিয়েন্ট ডেল্টার চেয়ে অর্ধেক পরিমাণও শক্তিশালী হয় তাতেও এর সংক্রমণ হার বেশি হওয়ায় এর প্রভাব হবে ভয়াবহ।

যুক্তরাষ্ট্রে যখন এক সপ্তাহের ব্যবধানে ৩ থেকে ৭৩ শতাংশে করোনা সংক্রান্তের হার বেড়ে গেছে, ঠিক তখনই বিল গেটস এই সতর্কতা বার্তা দিলেন।

বিল গেটস আরও বলেন, ওমিক্রন থেকে রক্ষা পেতে, মাস্ক পরা, বড় পরিসরে কোনো অনুষ্ঠান এড়িয়ে যাওয়া এবং ভ্যাকসিন নিতে হবে। সুরক্ষার জন্য বুস্টার ডোজ নিতে হবে সবাইকে।

আশার কথা জানিয়ে তিনি বলেন, ওমিক্রনের একটা ভালো দিক আছে, তা হলো যদি এই ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়লেও এর স্থায়িত্ব হবে তিন মাসেরও কম সময়। সারা জীবন এটি থাকবে না, একদিন এই মহামারি শেষ হবে, আমরা নিজেদের যত বেশি যত্ন নেব, সে সময় তত দ্রুত আসবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..